প্রখর গরমে ‘কুল’ থাকার কয়েকটি উপায়

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  

প্রখর গরমে ‘কুল’ থাকার কয়েকটি উপায়

গরম পড়ছে, মোকাবিলা করতে তৈরি রাখুন নিজেকে। যা বিচ্ছিরি প্যাচপেচে গরম, তাতে সকাল আটটা থেকেই ফ্যাশনের বারোটা বাজছে নিঃসন্দেহে! কিন্তু সেটা হলে তো হবে না! তাই তোমাদের কথা ভেবেই গরমেও ফ্যাশনেবল থাকার ১০টি উপায়।

হালকা রংই বাঞ্ছনীয়

হালকা রং একদিকে যেমন আরামদায়ক, তেমনই এই রংগুলোর একটা সামার ভাইব ও আছে। কালো বা ডার্ক ব্লু, বেগুনির মতো রং সূর্যের তাপ বেশি শোষণ করে, তাই গরমের সকালে এগুলো একেবারেই চলবে না!

মেকআপ ন্যাচারাল রাখাই ভাল

এই ভীষণ গরমের সকালে মুখে এক টন মেকআপ লাগানোর চেয়ে ভয়ঙ্কর ফ্যাশন আর কিচ্ছু নেই! মোটা কালো আইলাইনার, ঘন আইশ্যাডো, ফাউনডেশন, গাঢ় লিপস্টিক— ঘামলে এইগুলোর অবস্থা কী হবে ভাবতে পারছ তো? এই জন্যই বলছি, গরমে বেস্ট হালকা, ন্যাচারাল মেকআপ— নিউট্রাল রং-এর আইশ্যাডো, অল্প ময়শ্চারাইজ়ার, হালকা গোলাপি লিপবামই যথেষ্ট।

Tight-fitting নয়, flowy জামা পরো

পোশাকের ব্যপারে দুটো জিনিস খেয়াল রাখো। এক, ফ্যাব্রিক— হালকা সুতি, সিল্ক, শিফন বা লেসই এই সময়ের উপযুক্ত। আর দুই, পোশাকের ফিটিং Tight-fitting-এর পরিবর্তে যত ঢিলা, ঘের দেওয়া পোশাক পরবে ততই ভাল। তা সে ড্রেস, স্কার্ট, টপ, শর্টস যা-ই পরো না কেন!

Off-shoulder-এ গরমকে ‘নক আউট’!

গরমে Off-shoulder পোশাক সবসময়ই ‘in’। কনফিডেন্টলি পরতে পারলে, ফ্যাশনেও এক নম্বর। আর একেবারেই যদি Off-shoulder পরতে না চাও, তবে এখন তো cold-shoulder আছেই!

Please Subscribe Us!

শুধু পোশাক নয়, প্রয়োজন হ্যান্ডব্যাগেরও

না না, প্রত্যেকটা পোশাকের সঙ্গে মানানসই হ্যান্ডব্যাগ নিতে বলছি না। আসলে উলটোটাই বলছি। একটাই নিউট্রাল বাদামি রংয়ের হ্যান্ডব্যাগ কিনে নাও, গরমের সব পোশাকের সঙ্গেই ভাল লাগবে।

Aviators are awesome

এই গরমে সানগ্লাস তো একান্ত প্রয়োজনীয়। স্টাইলিশ একটা রোদ চশমা তোমার ফ্যাশনে অন্য মাত্রা এনে দিতে বাধ্য! কিন্তু কোন সানগ্লাস কিনবে বুঝে উঠতে পারছ না? তাহলে বলি, মুখের সঙ্গে মানানসই হলে, Aviators-ই কিন্তু ফ্যাশনে সেরা।

নির্দ্বিধায় হ্যাট পর

কী ভাবছ, হ্যাট শুধুমাত্র সমুদ্রের ধারে বেড়াতে গেলেই পরা যায়? একেবারেই না! গরমকালে রোজই পরতে পার হ্যাট। একদিকে যেমন দেখতে সুন্দর লাগে, অন্যদিকে সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকেও ত্বককে রক্ষা করে হ্যাট।

চুল বেঁধে ‘কুল’

যাদের লম্বা চুল, তারা প্রত্যেকেই জানো গরমে চুল খুলে রাখার সমস্যা। ট্রেনে-বাসে যাতায়াতের সময়ে, ঘেমে-নেয়ে চুলের বারোটা বাজতে আর বাকি থাকে না! তাই, চুলটা বেঁধে ফেলো। পোশাকের সঙ্গে তাল মিলিয়ে করে নাও টপ নট, বান, বিনুনি অথবা পনিটেল।

গয়নায় থাক প্রকৃতির ছোঁয়া

গাঢ় রং বা পাথর বসানো বড়সড় গয়নাগুলো আপাতত তুলে রাখো। নীল, সোনালি, টারকোয়েজ়, গোলাপি, বাদামি, সবুজ রংয়ের ব্রেসলেট, হার বা দুল খুঁজলেই পেয়ে যাবে যে-কোনও দোকানে।

গরমে পারফেক্ট Striped shirt

অন্তত একটা Striped shirt কিনে রাখো। Summer fashion-এর আদর্শ পোশাক! শর্টস, স্কার্ট, প্যান্টস, ডেনিম— পরতে পার যে কোনও কিছুর সঙ্গেই।

উপরের টিপ্‌সগুলো মেনে চলো, আর এই গরমে জমিয়ে ফ্যাশন করো!

Please Subscribe Us!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 + 7 =