যে খাবারগুলো স্বপ্নদোষের ক্ষতি পূরণ করবে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আমরা প্রায়ই খুব ভয় পাই যে স্বপ্নদোষ খুবই ক্ষতিকর একটি বিষয় কিন্তু স্বপ্নদোষ একেবারেই স্বাভবিক এবং শারীরবৃত্তীয় কারণে সংগঠিত একটি স্বাভাবিক প্রক্রিয়া। যে কোন ছেলের ক্ষেত্রেই এটি হতে পারে। এতে ভয় পাবার কোনো কারণ নেই। তবে অতিরিক্ত নাইটফল / স্বপ্নদোষ বা স্বাভাবিক নাইটফল হলে অনেকেই শারীরিক ভাবে দুর্বল বা রোগা হয়ে পড়েন। কারও কারও ক্ষেত্রে আবার মাথা ঝিম ঝিম করে বা মাথা ঘুরে।আর এই সকল প্রকার সমস্যা সমাধানের একমাত্র সমাধান হচ্ছে পুষ্টিকর খাবার। এমন কিছু সুপার ফুড আছে যা নাইটফল হওয়ার পর খেলে পুনারায় শরীর খুব দ্রুত শক্তিশালি এবং কর্মঠ হয়ে উঠে। আসুন তাহলে এবার জেনে নিইু বিস্তারিতভাবে।

০১. বাদাম ও বীজ জাতীয় খাবার

বাদাম এবং অন্যান্য বীজ জাতীয় খাবার বিশেষ করে চিনা বাদাম, কুমড়োর বীজ, সূর্যমূখীর বীজ, শিমের বিচি ইত্যাদি খাবার গুলিতে শরীরের জন্য অত্যন্ত প্রয়োজনীয় মনোআনস্যাচুরেটেড ফ্যাট এবং জিঙ্ক থাকে যা শরীর কে শক্তিশালী করে এবং যৌন সামর্থ্য বাড়ায়।

০২. দুগ্ধজাত খাবার

খাঁটি দুধ, দই, মাখন, পনির ইত্যাদি খাবারে প্রচুর পরিমাণে প্রাণিজ-ফ্যাট এবং আমিষ থাকে যা নাইট ফল হওয়ার পর খেলে শরীর আগের মতই কর্ম চঞ্চল হয়ে উঠে। তাছাড়া এই সব খাবেরে থাকা প্রচুর প্রোটিন ও ক্যালসিয়াম শরীরের গঠন ভালো রাখে এবং হাড়ের ক্ষয় রোধ করে।

০৩. ডার্ক চকোলেট

ডার্ক চকোলেট স্পার্মের পরিমাণ বাড়ায় এবং গুনাগুণ বৃদ্ধি করে। ডার্ক চকোলেটে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আছে যা যৌন উদ্দিপনা বৃদ্ধি করতে ভুমিকা রাখে।

০৪. ডিম

প্রথমেই যে খাবার টির কথা বলব তা হল ডিম। ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন বা আমিষ থাকে যা যা শরীরের হরমোনের কার্যক্রম ঠিক রাখে এবং মানসিক চাপ কমাতে সাহায্য করে। তাই ডিম খেলে নাইট ফলের ক্ষতি পুশিয়ে শরীরকে দ্রুত কর্মশক্তির যোগান দেয়।

০৫. পাকা কলা

পাকা কলাতে থাকা ভিটামিন বি ও পটাশিয়াম মানবদেহের যৌনরস উৎপাদন এবং শরীরের টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সাহায্য করে। এছাড়াও কলাতে বোমেনাইল নামের এক ধরণের বিশেষ এঞ্জাইম আছে যা যৌন উদ্দিপক হরমোন গুলোকে নিয়ন্ত্রণ করে। হাতের কাছেই এই খাবার গুলি রয়েছে যা খুবই সহজলভ্য, পুষ্টিগুণে ভরপুর থাকায় এই খাবারগুলি শারীরিক দুর্বলতাকে কাটিয়ে শরীরকে দ্রুত শক্তিশালী করে তুলে। তাই আপনার খাদ্য তালিকায় এই খাবারগুলি সবসময় রাখার চেষ্টা করুন এবং সুস্থ সুন্দর যৌন জীবন গড়ে তুলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + 4 =