যৌনজীবন দীর্ঘায়িত করতে কি করবেন? বিজ্ঞানীদের সমীক্ষা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আপনি কি জানেন কি- কম খাওয়া আপনার যৌন জীবনের পক্ষেও ভাল? এক সমীক্ষায় যৌন জীবনের উপর  এই তথ্য সামনে এসেছে। আমেরিকার লুইসিয়ানার পেনিংগটন বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের করা এই সমীক্ষায় দেখা গিয়েছে, যে সকল লোকজন কম খান এবং ক্যালোরির মাত্রাকে নিয়ন্ত্রণ করেন নিয়মিত খাদ্যাভাসে, তাদের যৌন জীবন দীর্ঘায়িত সাধারণের চেয়ে অনেক দীর্ঘ। এ সমীক্ষাটি ২১৩ জন প্রাপ্ত বয়স্ক পুরুষ এবং মহিলার উপর চলে। এদের মধ্যে একটি দলকে রোজ কম খাওয়ার অভ্যাস করা হত।  আর অপরদিকে অন্য দলটিকে নর্মাল ডায়েটে রাখা হয়েছিল।

কিন্তু সমীক্ষার ফলাফলে দেখা যায় যাঁরা নিয়ম করে প্রতিদিন ২৫ শতাংশের বেশি ক্যালরি গ্রহণ করেন-নি তাদের যৌন জীবন অনেক ভালো এবং সুখের ও দীর্ঘায়িত হয়েছে।

সুতরাং নিশ্চয় স্পষ্টভাবে বুঝতেই পারছেন কম খাওয়ার বিধি নিষেধ যেমন স্বাস্থ্যের জন্য ভাল, তেমনি যৌন জীবনের পক্ষেও অত্যন্ত কার্যকরি। আসলে জিভে জল আনা সব খাবারগুলো, মনে মনে যতই অতিরিক্ত না-খাওয়ার পণ নেওয়া হোক না কেন, তা আর সফল হয় না। আমরা ভাবি বেশি খাবার মানে যেমন শরীরের ক্ষতি ঠিক তেমনি প্রভাবিত হয় যৌন জীবনেও। আর তাই কম খাবেন, নাকি বেশি খাবেন সেটা একান্তই আপনার উপরই নির্ভরশীল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 4 =