তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের সড়কে চরম দূর্ভোগ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের সড়কে চরম দূর্ভোগ

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র সড়কে চরম দূর্ভোগ পোহাচ্ছে প্রতিদিন হাজার হাজার মানুষ। এই সড়কটি হাসপাতালের প্রবেশ মুখ থেকে শুরু করে তাহিরপুর-বাদাঘাট সড়ক পর্যন্ত বেহাল দশা বিরাজ করছে। হাসপাতালে প্রবেশ গেইট থেকে মুল সড়কে উঠতে গেলে কাদাঁ মাটি দিয়ে হেটে যেতে অনেকেই পিছলে মাটিতে পরে গিয়ে আহত হয়েছে। এছাড়াও জরুরী প্রয়োজনে কোন ধরনের যানবাহন নিয়ে চলাচল করা যাচ্ছে না। যেন দেখার কেউ নেই।

জানাযায়, সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন ভবনের সামনে ও চারপাশে ড্রেজার দিয়ে নিচু স্থান ভরাট করা হয়। ভরাট করার সময় ড্রেজার মেশিনের মাধ্যমে ফেলা বালু,মাটির পেশারে মূল সড়কটি বালু,মাটি কাদাঁয় ভরে যায়। অনেক সময় হেটে যাওয়ার সময় পিছলে পড়ে যায় শিশু, বৃদ্ধসহ সকল স্থরের মানুষ। কিন্তু সংশ্লিষ্ট কতৃপক্ষ একমাসের বেশী হলেও কোন মেরামতের ব্যবস্থাই করছেন না। কেউ এই বিষয়ে কোন কথা বলছেও না। কারো কোন দায়বদ্ধতা নেই যেন। এতে করে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীসহ সকল শ্রেনী-পেশার মানুষের মনে চরম ক্ষোব বিরাজ করছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে হাসপাতালে আসা লোকজন জানান,এই ভাবে আর কত দিন। একটি উপজেলা হাসপাতালের চলাচল করার মূল সড়কটি যদি এই বেহাল অবস্থা থাকে তাহলে রোগীসহ লোকজন কিভাবে চলাচল করবে। কোন ধরনের যানবাহন চলাচল করা যায় না এই সড়কটি দিয়ে। কতৃপক্ষও কোন কথা বলছেন না। দুর্ভোগ ত আমরা যারা চলাচল করি। তাদের আর সমস্যা নাই মনে হয়।

হাসপাতালের সামনে মুরসালী ফার্মেসী মালিক জাহাঙ্গীর আলম,আরমান ফামেসী মালিক বোরহান উদ্দিন,মা ফামেসীর মালিক স্বজল ও লিজা ফামেসীর মালিক পিযুস সরকারসহ লালন মিয়া,জব্বার মিয়াসহ স্থানীয় ব্যবসায়ীরা বলেন,একমাসের বেশী হবে এই হাসপাতাল থেকে আমাদের দোকানে আসার ও বাজার যাবার সড়কটি বেহাল অবস্থ বিরাজ করছে। কারোর কোন দায় বদ্ধতা নেই মনে হচ্ছে। অথছ এই হাসপাতালে প্রতিদিন প্রায় ৫শতাধিক রোগীসহ সাধারন মানুষ আসছে। তারা এসে হাসপাতালে প্রবেশ করতে গেলেই কাদাঁ মাটি ও বালু পা লেগে যায়। ইটের উপর বড় করে কোন রখমে পায় হয়ে হাসপাতালের ভিতরে প্রবেশ করে।

জরুরী বিত্তিত্বে কোন ধরনের যানবাহন চলাচল করতে পারে না। দ্রুত এই গুরুত্বপূর্ণ সড়কটি সর্ব সাধারনের অসুবিধার কথা বিবেচনা করে দ্রুত মেরামত করার জন্য দাবী জানাচ্ছি। স্থানীয় মেম্বার প্রদীপ দাস জানান,সড়কের বেহাল অবস্থার কারনে হাসপাতালের প্রবেশ করার এখন খুবেই কষ্ট কর। গুরুত্বপূর্ন এই সড়কটি মেরামত করা খুবেই প্রয়োজন। না হলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজন ও জরুরী কারনে কোন রোগী সিএনজি বা লেগুনা দিয়ে নিয়ে যাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: এক সিজারে ৩ সন্তানের জন্য দিল প্রসুতি চম্পা খাতুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × one =