ঢাকা, বাংলাদেশ, ৩০°সে | আজ |

ডিমলা হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন
  • 19
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
    19
    Shares

ডিমলা হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ!

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী: নীলফামারীর ডিমলা উপজেলা সরকারী হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসকের অনুপস্থিতির কারনে মোজাম্মেল হক চৌধুরী (৫৫) নামে এক হৃদরোগে আক্রান্ত রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে।

এমন কি রোগী হাসপাতালে উপস্থিত হয়ে দীর্ঘ এক ঘন্টা পর ডাক্তার এসে তাকে মৃত ঘোষনা করায় স্বজনেরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।
নিহত ব্যক্তি উপজেলার বালাপাড়া ইউনিয়নের দক্ষিন বালাপাড়া গ্রামের মৃত একরামুল হক চৌধুরীর পুত্র।

রোগী মোজাম্মেল হকের স্ত্রী রিনা বেগম অভিযোগ করে বলেন,রবিরার (১১ই মার্চ) রাত ১১টা ২০মিনিটে নিজ বাসভবনে তার স্বামী হৃদরোগে আক্রান্ত হলে তিনিসহ পরিবারের লোকেরা তড়িঘড়ি করে তার স্বামীকে রাত ১২টার সময় ডিমলা উপজেলা সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতালে) নিয়ে আসেন। কিন্তু সরকারী হাসপাতালে ২৪ঘন্টা জরুরী বিভাগে চিকিৎসক উপস্থিত থাকবার কথা থাকলেও জরুরী বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসক ডাঃ রাশেদুজ্জামান রাশেদকে না পেয়ে অপর কর্তব্যরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার খুরশিদ আলমের কাছে চিকিৎসক কোথায় আছেন জানতে চাইলে তিনি জানান, ডাক্তার এখন নেই, কোয়াটারে ঘুমাচ্ছেন। পরে তিনি রোগীকে হাসপাতালে ভর্তি না করিয়ে দীর্ঘ এক ঘন্টা সময় কালক্ষেপন করে রোগী মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে দায়িত্বে থাকা চিকিৎসক ডাঃ রাশেদকে খবর দিলে তিনি কোয়াটার থেকে এসে রোগী মৃত্যুর বিষয়টি স্বজনদের নিশ্চিত করেন।

নিহতের স্ত্রী আরো অভিযোগ করে বলেন,সরকারী হাসপাতালে সব সময় সবারই চিকিৎসা সেবা পাবার কথা থাকলেও আমরা এক ঘন্টা অপেক্ষা করেও তা পাইনি! যদি সরকারী হাসপাতালের চিকিৎসার হাল এমনটা হয় তবে আমরা সাধারন মানুষেরা আর কোথায় গিয়ে সঠিক চিকিৎসা সেবা পাবো।

এই হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার খুরশিদ আলম সময় কালক্ষেপন ও দায়িত্বে থাকা চিকিৎসক হাসপাতালে উপস্থিত না থাকার কারনে আমার স্বামীর মৃত্যু হয়েছে, তাই আমরা তাদের দৃস্টান্ত মুলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে জানতে চাইলে উপ-সহকারী মেডিকেল অফিসার খুরশিদ আলম বলেন, এক ঘন্টা কালক্ষেপনের বিষযটি সত্যি নয়, আমি দায়িত্বে থাকা চিকিৎসককে রোগী আসবার ৩৫মিনিট পরই বিষয়টি জানিয়েছিলাম!

ডিমলা হাসপাতালে চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ!

জানতে চাইলে সেই সময়ের (রাতে) দায়িত্বে থাকা চিকিৎসক ডিমলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাশেদুজ্জামান রাশেদ জানান, আমি ঘটনার অল্প কিছুক্ষন পুর্বে কোয়াটারে গিয়ে ঘুমিয়ে পড়েছিলাম। উপ-সহকারী মেডিকেল অফিসারের ফোন পেয়ে সাথে সাথেই হাসপাতালে ছুটে এসে দেখি রোগী আগেই মুত্যুবরন করেছেন।আর তিনি (উপ-সহকারী) সময় কালক্ষেপন করেছেন কি-না তা আমার জানা নেই।

ডিমলা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সারোয়ার আলম বলেন,দায়িত্ব অবহেলার কারনে রোগী মৃত্যুর বিষয়টি আমার জানা নেই। তবে এ বিষয়ে রোগীর পরিবার লিখিত অভিযোগ দিলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে!

এদিকে একাধিক স্থানীয়দের অভিযোগ, ডিমলা সরকারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রাশেদুজ্জামান রাশেদের বিরুদ্ধে এ ঘটনাটি নতুন কিছু নয়। এর পুর্বেও তার দায়িত্ব অবহেলার কারনে একাধিক রোগী মৃত্যুর ঘটনা ঘটলেও কর্তপক্ষ রহস্যজনক ভাবে রয়েছেন নিরব ভুমিকায়!

আরও পড়ুনঃ সুনামগঞ্জে হতদরিদ্র চক্ষু রোগীকে বিনামূল্যে ব্যাবস্থাপত্র,অপারেশন চশমা ও ঔষধপত্র প্রদান করেছে পদক্ষেপ।

গণ সচেতনতায় ডিপিআরসি হসপিটাল লিমিটেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten − one =

x

Check Also

গর্ভাবস্থায় শরীরে বিভিন্ন স্থানে ব্যথা, কি করে রেহাই পাবেন?

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন326         326Sharesগর্ভাবস্থায় বিভিন্ন ব্যথাঃ গর্ভাবস্থায় প্রায়ই শোনা যায় ...

এঙ্কাইলোজিং স্পন্ডাইলাইটিস লক্ষন সমূহ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন495         495Sharesএঙ্কাইলোজিং স্পন্ডাইলাইটিস (Ankylosing spondylitis) অক্ষীয় কঙ্কালতন্ত্রের দীর্ঘ ...

পেটের গোলযোগে যে সকল খাবার নিষেধ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন79         79Sharesস্বাস্থ্যই সকল সুখের মূল। রসনাবিলাস হলো প্রত্যক্ষ ...

ব্রেইন স্ট্রোকে শুধু প্রাণ নিয়ে নয়, রোগীকে সচল করে ঘরে ফেরায়

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন408         408Sharesসাধারণত ব্রেইন স্ট্রোক হলে পক্ষাঘাতে মানুষের কোন ...

ঘাড় ব্যথায় ভুগছেন? জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন946         946Sharesব্যায়াম ১ ঘাড় সোজা করে সামনের দিকে ...

গ্যাস্ট্রিকের ব্যথা কি? এর কারণ, প্রতিরোধ এবং প্রতিকার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন92         92Sharesগ্যাস্ট্রিকের ব্যথা বর্তমানে সম্ভবত সবচেয়ে কমন স্বাস্থ্যসমস্যার ...