আপনার সন্তান আপনাকে কী বলতে চায় তা প্রকাশ করবে এমন চিহ্নগুলি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন
  • 58
  •  
  •  
  •  
  •  
  •  
  •   
  •  
    58
    Shares

আপনার সন্তান আপনাকে কী বলতে চায় তা প্রকাশ করবে এমন চিহ্নগুলি

বেশিরভাগ নতুন বাবা-মা ভয় পায় তাদের সন্তানের স্বাস্থ্য এবং সুস্থতার জন্য কারণ তারা তাদের শিশুর সাথে একা থাকে। তারা কখনও কখনও অস্বস্তিকর কারণ কি খুঁজে বের করতে তাদের শিশুর সব লক্ষণ বুঝতে চেষ্টা করে। সুতরাং, আমরা তাদের পিতামাতার জন্য একটি তালিকা তৈরি করেছি যা তাদের শিশুকে সহজে বুঝতে সহায়তা করবে।

কান্নাকাটি:

কান্না তাদের প্রথম পিতামাতার সাথে যোগাযোগ করার জন্য শিশু এই পদ্ধতি ব্যবহার করে। সুতরাং, তারা তাদের প্রতিটি সমস্যার জন্য কান্নার বিভিন্ন উপায় আছে। উদাহরণস্বরূপ, প্রথম ধরনের একটি কলিং কান্না বলা হয়। এর মানে হল শিশুটি  আপনাকে কোলে নিতে বলছে এবং একা থাকতে চায় না। তারা সাধারণত প্রায় 5-6 সেকেন্ডের জন্য কান্নাকাটি করে তখন 20 সেকেন্ডের জন্য অপেক্ষা করে ফলাফলের জন্য। দ্বিতীয় ধরনের ক্ষুধার্ত কান্না বলা হয়। নাম অনুসারে, শিশুটি আপনাকে ক্ষুধার্ত বলে জানাতে চায়। যাইহোক, এমন কিছু বিষয় রয়েছে যা অন্যের কাছ থেকে এই ধরনের কান্নাকে আলাদা করে, যেমন শিশুর মাথা বাড়াতে পারে বা তাদের ক্ষুধা বোঝানো একটি স্ম্যাকিং শব্দ তৈরি করতে পারে। এবং তৃতীয় ধরণের কাঁদতে কাঁদতে কাঁদতে হয়। এর অর্থ শিশুটি ক্লান্ত এবং ঘুমাতে চায়। শোরগোল শিশুদের তৈরি কর্কশ অনুরূপ। একটি শিশুর কান্নাকাটি করার জন্য অন্যান্য কারণও হতে পারে বিরক্তি বা হতাশা।

ভাষা:

বাচ্চারা তাদের জীবনের প্রথম দিকে কিছু শোনাচ্ছে। বেশিরভাগ বাচ্চাদের মধ্যে বেশ কয়েকটি শব্দ রয়েছে। ১. “নেহ” মানে “আমি ক্ষুধার্ত”। যখন একটি শিশু তার মুখ খুলে এবং জিহ্বা আউট pushes এই শব্দ উত্পাদিত হয়। ২. “ওহ” মানে “আমি ঘুমাচ্ছি”। এই শব্দটি ব্যাখ্যা করা সহজ কারণ এটি ক্লান্ত হয়ে যাওয়ার কারণে তারা করে থাকে এটি প্রাপ্তবয়স্কদের পক্ষেও সাধারণ। ৩. “হেহ” মানে “আমি অস্বস্তিকর বোধ করছি”। বাচ্চারা মাঝে মাঝে ছোট্ট আন্দোলনের সাথে এই শব্দটি তৈরি করে যেমন তাদের অপছন্দ করে বা তাদের হাত ঝাপসা করে।

আন্দোলন(নড়াচড়া):

শারীরিক ভাষা আপনার সন্তানের বিরক্তির কারন বের করার জন্য খুব সহায়ক। এখানে কিছু সাধারণ আন্দোলন আছে। ১. কান ধরা – যদি একটি শিশুর শুধুমাত্র একটি নির্দিষ্ট শরীরের অংশ স্পর্শ করে, যেমন কানের মানে এটি তারা নিজেদের অন্বেষণ করছে। যাইহোক, যদি এটি ধারাবাহিকভাবে ঘটে তবে শিশুর চিকিৎসার জন্য ডাক্তারের সাথে পরামর্শ করুন। ২. মুষ্টি clenching এটি প্রায়ই শিশু ক্ষুধার্ত নির্দেশ করে। ৩. পা উদ্ধরণ। যতক্ষণ না বাচ্চা সাধারন ভঙ্গিতে ফিরে আসে, এটি এমন একটি চিহ্ন হতে পারে যে সে তার পেটের ব্যাথা সহজ করার চেষ্টা করছে।

আচরণ:

ডাক্তাররা ইতিমধ্যে নিশ্চিত করেছে যে শিশুরা খুব সংবেদনশীল এবং তাদের আশেপাশের সম্পর্কে খুব সতর্ক। সুতরাং, যদি তারা কারো কথা শোনে তবে তারা সাবধানে শুনবে এবং যদি কোনও নির্দিষ্ট শব্দ থাকে তবে তারা ঘুমিয়ে পড়লে সবসময় জেগে উঠবে। বাচ্চার প্রতিটি আন্দোলন বোঝায় যে, সে তার পরিবেশকে বোঝার চেষ্টা করছে, তাই আপনার বাচ্চা যেমনই হয়  তাকে সব সময় প্যানিক না করার চেষ্টা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − seven =